2 yrs - Translate

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ান

ইলেক্ট্রিশিয়ানরা বিভিন্ন ধরনের কাজ করে থাকে, যেমন ইনস্টলেশন, মেরামত, রক্ষণাবেক্ষণ, এবং সরঞ্জাম এবং বৈদ্যুতিক সিস্টেমের পরীক্ষা। আপনি যদি কোনো দিন ইলেকট্রিশিয়ান হতে চান, তাহলে শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানের চাকরির সুযোগ https://onlineabedon.blogspot.com/ ফার্মে আবেদন করা আপনার জন্য ভালো হবে।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরা সাধারণত একজন দক্ষ ইলেকট্রিশিয়ানের তত্ত্বাবধানে কাজ করেন। এই শিক্ষানবিশরা ইলেকট্রিশিয়ান প্রশিক্ষণ পান এবং ইলেকট্রিশিয়ান হিসেবে চাকরির জন্য যোগ্য হওয়ার জন্য ইলেকট্রনিক্স সম্পর্কে তাদের জ্ঞান প্রসারিত করে। আরও জ্ঞান, অভিজ্ঞতা এবং পর্যাপ্ত বাণিজ্য প্রশিক্ষণের সাথে, ইলেকট্রিশিয়ানরা বৈদ্যুতিক ঠিকাদার হিসাবেও বিশেষজ্ঞ হতে পারে।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানের কাজ ও কর্তব্য কি?

যদিও শিক্ষানবিশ ইলেক্ট্রিশিয়ানদের নির্দিষ্ট কাজ এবং দায়িত্ব পরিবর্তিত হয়, তবে তারা সাধারণত শিক্ষানবিশের প্রাথমিক দিনগুলিতে নিয়মিত কাজগুলি বরাদ্দ করা হয়। শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরা চাকরি সম্পর্কে আরও জ্ঞান অর্জন করে এবং আরও চ্যালেঞ্জিং কাজের জন্য তাদের দক্ষতা বাড়ায়।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানের দায়িত্বের মধ্যে রয়েছে চাকরির সাইটে সরঞ্জাম, সরঞ্জাম এবং উপকরণ সরবরাহ করে দক্ষ ইলেকট্রিশিয়ানকে সহায়তা করা। শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরাও কম কঠিন মেরামত এবং জেনারেটর এবং মোটর ইনস্টলেশন সম্পাদন করে। তারা bearings, brushes প্রতিস্থাপন এবং এমনকি সমাপ্তি এবং সংযোগ করা. শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানদের প্রায়ই সার্কিট ব্রেকার সংযোগ করতে এবং উৎপাদন প্রক্রিয়া বজায় রাখতে হয়।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ান কোথায় চাকরি পেতে পারেন?

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরা বিভিন্ন শিল্পে চাকরি চাইতে পারেন। এর মধ্যে রয়েছে উত্পাদন, নির্মাণ, শক্তি এবং জল সরবরাহ, গার্হস্থ্য এবং বাণিজ্যিক ইলেকট্রনিক্স পরিষেবা, খুচরা, খনিজ, খনি এবং পরিবহন। শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরা বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জন্যও কাজ করতে পারেন বা অন্যান্য ঠিকাদার এবং দক্ষ ইলেকট্রিশিয়ানদের দ্বারা নিযুক্ত হতে পারেন।

কীভাবে ব্যক্তিরা সফল শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ান হতে পারে?

সফল শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানদের অনেক দক্ষতা এবং ক্ষমতা রয়েছে। তারাই ইলেকট্রিশিয়ানের ব্যবসার পদ্ধতি এবং অনুশীলন শিখেছে। শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানদের অবশ্যই জানতে হবে কিভাবে স্বাভাবিক শারীরিক ক্রিয়াকলাপ সম্পাদন করতে হয় সেইসাথে সমস্যার সমাধান এবং সিদ্ধান্ত নিতে হয়। সফল প্রশিক্ষণার্থী ইলেকট্রিশিয়ানরা প্রযুক্তিগত এবং গাণিতিক ক্রিয়াকলাপ সম্পাদন করা উপভোগ করেন। যেহেতু এই চাকরিতে অন্যান্য ব্যক্তির সাথে যোগাযোগ জড়িত, প্রশিক্ষণার্থী ইলেকট্রিশিয়ানের অবশ্যই ভাল আন্তঃব্যক্তিক এবং যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ান চাকরির জন্য কাজের শর্তগুলি কী কী?

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানরা ব্যক্তিগত বাড়িতে, নির্মাতাদের কারখানা বা কর্মশালায় কাজ করতে পারেন। যারা হ্যান্ডম্যান ইলেকট্রিশিয়ান হিসাবে কাজ করেন তাদের ছোট জায়গায় কাজ করতে হতে পারে এবং দীর্ঘ সময়ের জন্য দাঁড়িয়ে থাকতে হতে পারে।

শিক্ষানবিশ ইলেকট্রিশিয়ানদের টাওয়ার, ছাদ এবং মাস্টে কাজের উচ্চতার দায়িত্ব দেওয়া হতে পারে। একজন প্রশিক্ষণার্থী ইলেকট্রিশিয়ানের জন্য নিরাপত্তা বিধি সম্পর্কে সচেতন হওয়া এবং সর্বদা প্রতিরক্ষামূলক সরঞ্জাম ব্যবহার করা গুরুত্বপূর্ণ।